বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে: পুলিশ কমিশনার

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে: পুলিশ কমিশনার

বরিশাল রিপোর্ট: করোনার মোকাবেলায় পুলিশ সবসময় জনগনের পাশে আছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেছেন, করোনার স্বাস্থ্যবিধি  অক্ষরে অক্ষরে  মেনে চলতে হবে, এতে কোনো ছাড় নয়; এটা আমাদের জীবমরনের প্রশ্ন, এটা আমাদের বেঁচে থাকার প্রশ্ন, এটা আমাদের দেশ রক্ষার প্রশ্ন।

আমাদের নিজেদের হাতেই রয়েছে করোনার সুরক্ষা। আমাদের আচরণের উপরে স্বাস্থ্যবিধি মেনে চলার উপরে করোনা পরিস্থিতি নির্ভর করে।

প্রয়োজনে জনগণের বিপদে আপনি এদেশের একজন নাগরিক হিসেবে পরিবহন সেক্টরের একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে এই বিপদে কি ভূমিকা রাখলেন, কতটা সাস্থবিধি মেনে চাললেন, অন্যকে মেনে চলতে উৎসাহিত করলেন এটাই আপনার আসল পরিচয়।

 

তিনি বলেন, হঠাৎ করেই করোনার প্রাদুর্ভাব মারাত্মক আকার বেড়ে যাচ্ছে। গত ১০ দিনে আক্রান্ত এবং মৃত্যুর হার বিগত বছরের সর্বোচ্চ রেকর্ড ছাড়িয়ে গেছে। সম্প্রতিক সময়ে করোনা ভাইরাসের সংক্রমণ ক্ষমতা অনেক বেশি। বিজ্ঞানীদের মতে পূর্বের চেয়ে প্রায় ৭০ ভাগ বেশি। তাই নিজের জীবন, বন্ধুবান্ধব, পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, দেশ ও দেশের মানুষকে সুরক্ষিত রাখতে সাস্থবিধি মেনে চলার বিকল্প নেই।

করোনা মোকাবেলায় বাস স্ট্যান্ড, লঞ্চ টার্মিনাল, রেল স্টেশন সহ যেখানে গণজমায়েত বেশি হয় সেগুলি হল সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গা। আর আপনারাই করোনা প্রতিরোধের সবচাইতে গুরুত্বপূর্ণ ব্যক্তি। তাই দেশের এ মানবিক বিপর্যয়ে আমাদের পেশাগত দায়িত্ব ছাপিয়ে মানবিক, ধর্মীয়, সামাজিক ও নাগরিক দায়িত্ববোধ থেকে জীবন-জীবিকা, স্বাস্থ্য ও দেশকে সুরক্ষিত রাখতে আপনাদের কাছে আসা, আপনাদের দ্বারে দ্বারে ছুটে চলা।

 

বুধবার (৩১ মার্চ) ‘মাস্ক পরার অভ্যেস করোনা মুক্ত বাংলাদেশ ‘ এই স্লোগান কে সামনে রেখে নথুল্লাবাদ বাস টার্মিনালে স্বাস্থ্যবিধি মেনে মালিক-শ্রমিকদের অংশগ্রহণে করোনা ভাইরাস প্রতিরোধে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ কর্তৃক আয়োজিত জনসচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পুলিশ কমিশনার বলেন, সারাবিশ্বে মানবিক বিপর্যয় ঘটেছে, অর্থনীতির জীবিকা উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছে, আমারা একটি অস্বাভাবিক বিপর্যস্ত সময় অতিক্রম করছি। তাই সর্বত্র আমাদেরকে স্বাস্থ্যবিধি অক্ষরে অক্ষরে মেনে চলতে হবে। বিশেষ করে টার্মিনালের মধ্যে গনপরিবহনে কেউ মাস্ক ছাড়া প্রবেশ করবে না। গণপরিবহনের অর্ধেক যাত্রী তুলতে হবে। নো- মাস্ক সার্ভিস, নো- মাস্ক নো এন্ট্রি, নো- মাস্ক নো মুভমেন্ট। মানুষের জীবন ও জীবিকা রক্ষার্থে আপনারা যেই সচেতন ভূমিকা রাখছেন এটাই হল দেশপ্রেম।

সভায় উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জাকির হোসেন মজুমদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিঃ পুলিশ কমিশনার প্রলয় চিসিম, অতিঃ পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোঃ এনামুল হক, উপ- পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ মোকতার হোসেন পিপিএম-সেবা, , উপ-পুলিশ কমিশনার(উত্তর) মোঃ মনজুর রহমান পিপিএম-বার, , বরিশাল বিআরটিএ’র উপ-পরিচালক (ইঞ্জি) মোঃ জিয়াউর রহমান, বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সাধারন সম্পাদক গোলাম মোশরেক বাবলু, বরিশাল জেলা বাস শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ ফরিদ উদ্দিন, বরিশাল জেলা বাস মালিক গ্রুপের যুগ্ন-সাধারন সম্পাদক কিশোর কুমার দেসহ আরো অনেকে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana